PaidVerts

Friday, December 25, 2015

ওয়ানডেতে সেরা দশ বোলিং স্পেলে মুস্তাফিজ-রুবেল

২০১৫ সালের সেরা দশ বোলিং স্পেলের তালিকা করেছেন ভারতের জনপ্রিয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। তালিকায় বিশ্বসেরা বোলারদের পাশাপাশি বাংলাদেশের রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমানও জায়গা পেয়েছেন। রুবেল হোসেন ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে বোলিংয়ের জন্যে চতুর্থ স্থানে ও মুস্তাফিজুর রহমান ভারতের বিপক্ষে দেশের মাটিতে দ্বিতীয় ওয়ানডেতে ভালো বোলিংয়ের জন্যে মনোনিত হয়েছেন। তবে ভারতের কোনো বোলারকে সেরা দশের তালিকায় জায়গা দেয়নি টাইমস অব ইন্ডিয়া।

সেরা দশ স্পেলের বোলাররা হলেন
১. টিম সাউদি (নিউজিল্যান্ড) :  বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র নয় ওভারে ৩৩ রানের খরচে সাত উইকেট নেন টিম সাউদি। তার স্পেলটি ছিল এরকম: ৯-০-৩৩-৭।

২. ট্রেন্ট বোল্ট(নিউজিল্যান্ড):  বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র ২৭ রানের খরচে পাঁচ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। তার স্পেলটি ছিল এরকম: ১০-১-২৭-৫

৩. মিচেল স্ট্রার্ক (অস্ট্রেলিয়া): ট্রেন্ট বোল্টের পর একই ম্যাচে ঝড় তুলেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। মাত্র ২৮ রানে ছয় উইকেট নেন স্টার্ক। তার বোলিং স্পেল ছিল ৯-০-২৮-৬।

৪. রুবেল হোসেন (বাংলাদেশ): ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নাম লিখায় বাংলাদেশ। ইংল্যান্ডকে হারানোর ম্যাচে ৫৩ রানে চার উইকেট নেন রুবেল। ম্যাচের শেষ দুই উইকেট নিয়ে বাংলাদেশের অঘোষিত নায়কে পরিণত হন রুবেল। তার বোলিং স্পেল ছিল এরকম: ৯.৩-০-৫৩-৪।

৫. ইমরান তাহির(দক্ষিণ আফ্রিকা) : বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে বল হাতে দূত্যি ছড়ান ইমরান তাহির। তার স্পিন ঘূর্ণিতে লঙ্কানরা ১৩৩ রানে গুটিয়ে যায়। লেগ স্পিনার ২৬ রানে নেন চার উইকেট। তার বোলিং স্পেল ছিল এরকম: ৮.২-২-২৬-৪।

৬. মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ): ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে পাঁচ উইকেট নিয়ে মুস্তাফিজ পুরো ক্রিকেট বিশ্বকে নিজের জাত চিনিয়ে দেন। দ্বিতীয় ম্যাচে তুলে নেন ছয় উইকেট। তার বোলিং তোপে সিরিজ নির্ধারণী ম্যাচে বাংলাদেশ হারিয়ে দেয় ভারতকে। মুস্তাফিজ ৪৩ রানে নেন ছয় উইকেট। তার স্পেল ছিল এরকম: ১০-০৪৩-৬।

সেরা বোলিং স্পেলের তালিকায় শেষ চার বোলাররা হচ্ছেন ক্যাসিগো রাবাদা (৬/১৬), মিচেল ম্যাকক্লগান, নিউজিল্যান্ড( ৪/৩৬),  মরনে মরকেল (৪/৩৯) ও মিচেল মার্শ (৫/৩৩)।

No comments:

Post a Comment